পাকিস্থানি শিল্পীদের ভারতে বয়কট করায় শাহরুখের দেশত্যাগ?

0

বিনোদন ডেস্ক:

ভারতে পাকিস্থানি অভিনেতা, অভিনেত্রী, সঙ্গীত শিল্পীদেরকে বিভিন্ন টিভি চ্যানেল, অনুষ্ঠান, চলচ্চিত্রে বয়কট করার দাবি উঠেছে জঙ্গি হামলার পর থেকে। আর যদি এভাবে তাদেরকে বয়কট করা শুরু হয়, তবে ভারত ছেড়ে চলে যাবেন বলিউড অভিনেতা শাহরুখ খান!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটারসহ অন্যান্য মাধ্যমে এমন একটি বার্তা ভাইরাল হয়েছে। ‘নমো ভক্তি’ নামের একটি ফেসবুক গ্রুপ থেকে এ মেসেজটি ছাড়া হয়। আর এই বার্তাটি ভারতীয় জনতা পার্টি বিজেপির অফিসিয়াল ফেসবুক পেজ বিজেপি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা হয়েছে। এছাড়াও বেশ কয়েকটি টুইটারে বার্তাটি ঘুরছে।

যদিও কোনো স্বীকৃত গণমাধ্যমে শাহরুখ খানের পক্ষ থেকে এমন কোনো বার্তার হদিস পাওয়া যায়নি। কোনো ক্ষেত্রেই এমন খবর বের হয়নি, যাতে শাহরুখ এমনটা বলেছেন।

তবে অনুসন্ধানে জানা গেছে, ইতিপূর্বে ১৪ ফেব্রুয়ারি সংঘটিত ওই আত্মঘাতী হামলার ব্যাপারে শাহরুখ খান নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে নিন্দা জানিয়েছিলেন এবং হতাহতদের পরিবারের প্রতিও সমবেদনা জানান।

প্রসঙ্গত, কাশ্মীরের পুলওয়ামা জঙ্গি হামলায় ৪০ জনেরও বেশি ভারতীয় সৈনিক নিহত হওয়ার পরে পাকিস্থানি সিনেমা ও তারকারা নিষিদ্ধ হয়েছেন বলিউডে। পাল্টা জবাবে ভারতীয় সিনেমা পাকিস্থানে নিষিদ্ধ হওয়ার পথে। ইতোমধ্যে এ বিষয়ে পিটিশন ফাইল করা হয়েছে লাহোর হাইকোর্টে। লাহোর হাইকোর্টে পিটিশনটি ফাইল করেছেন শেখ মোহাম্মদ লতিফ। তার আবেদন, ২০১৬ সালেই সরকার দ্বারা প্রণীত ‘ইমপোর্ট পলিসি অর্ডার’ অনুযায়ী ভারতীয় সিনেমা আমদানি নিষিদ্ধ করা হয় পাকিস্থানে।

পুলওয়ামার ঘটনার পর ভারতের সিদ্ধান্ত পাকিস্থানকে এই বিষয়ে নতুন করে ভাবাতে শুরু করেছে। টেলিভিশনে ভারতীয় বিষয়বস্তু দেখানো সম্প্রতি নিষিদ্ধ করেছে পাকিস্থানের সুপ্রিম কোর্ট। লতিফের আবেদন, সিনেমার ক্ষেত্রেও যেন একই সিদ্ধান্ত নেয় পাকিস্থান।

উল্লেখ্য যে, সালমান খান প্রযোজিত ‘নোটবুক’ এবং শহীদ কাপুর অভিনীত ‘কবির সিং’ পাকিস্থানে মুক্তি পাবে না। পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Spread the love
  • 209
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    209
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।