অর্ধকোটি টাকা মূল্যের ঘড়ি উপহার পেলেন তামিম

0

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এর ৬ষ্ঠ আসরের ফাইনালে শিরোপা জেতায় সবচেয়ে বড় অবদান রাখায় ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবাইদুল করিম তামিম ইকবালকে উপহার দিয়েছেন প্রায় ৫০ লাখ টাকা​ মূল্যের একটি সুদৃশ্য হাতঘড়ি। ওই ম্যাচে ঢাকার বিপক্ষে তামিমের ৬১ বলে ১৪১ রানের দানবীয় ইনিংসের উপহার স্বরূপ এই উপহার পেয়েছেন তিনি। উপহারের সঙ্গে পাঠিয়েছেন একটি চিঠিও।

গত রবিবার (১০ ফেব্রুয়ারি) নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে উপহার হিসেবে পাওয়া ঘড়ি এবং চিঠির ছবি পোস্ট করেন তামিম। নিজের পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, ‘চিঠির কথাগুলো আমাকে ছুঁয়ে গেছে, যেটা আমি ভাষায় প্রকাশ করতে পারছি না। ধন্যবাদ সালমান ভাই’।

বিপিএলের ফাইনালে ঢাকার বিপক্ষে কুমিল্লার জয়ের মূল কারিগর হিসেবেই ছিলেন তামিম। তার ১৪১ রানের অনবদ্য ইনিংসে ভর করেই জয় পায় কুমিল্লা। এই ইনিংসটিই কুমিল্লাকে এনে দেয় দ্বিতীয় শিরোপার স্বাদ। এর ফলশ্রুতিতে ম্যাচ সেরা হয়ে তিনি পেয়েছিলেন ১০০০ ইউএস ডলার বা প্রায় ৮০ হাজার টাকা পুরস্কার। শুক্রবার দলের জয়ে সবচেয়ে বড় অবদানটি জন্য মালিক পক্ষের কাছ থেকে এবার তিনি পেলেন এই উপহার।

ঘড়িটির এত দামের পেছনে কারন জানালেন দেবপ্রিয় মজুমদার নামের একজন সৌখিন সংগ্রাহক:

তিনি বলেন, এটা Patek Philippe Nautilus Chronograph। এই ঘড়িগুলো অনেকটা সম্পদের মত, সময়ের সাথে সাথে এসবের দাম দিন দিন বাড়তেই থাকে, কমে না। তাছাড়া এসব ব্যাপক হারে উৎপাদিত পণ্য নয়। হ্যান্ডমেইড (হাতে তৈরী), ম্যাকানিক্যাল, পারপেচুয়াল ক্যালেন্ডার আছে এতে, যা ৪০০ বছরে একবার মাত্র তারিখ সমন্বয় করতে হয়। ঐতিহাসিক কারনও আছে। সেই সময় ইলেক্ট্রনিক্স ছিল না, তাই এই ম্যাকানিক্যাল কম্প্লিকেশনগুলা ভয়ানক জটিল ছিল। যা কালের বিবর্তনে আজও টিকে আছে। The Henry Graves Supercomplication timepiece প্যাটেক ফিলিপ ঘড়ি ২৪ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে। এটা দুনিয়ার সবচেয়ে কম্প্লিকেটেড ঘড়ি। এই ঘড়িটার জন্য শুধু আলাদা করে ৩টা প্যাটেন্টই আছে!

Spread the love
  • 471
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    471
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।