‘খালেদা আগের মতোই পরিপাটি, অসুস্থতার ছাপ নেই, রিজভী মিথ্যা বলছেন’

0

চট্টগ্রাম ব্যুরো:

দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি নেত্রী খালেদা জিয়া আগের মতোই পরিপাটি ও সানগ্লাস পরে আদালতে হাজির হয়েছেন। তার চেহারায় অসুস্থতার কোনো ছাপ আমরা দেখতে পাইনি। রিজভী মিথ্যাচার করেছেন- বলে জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

গতকাল রবিবার চট্টগ্রাম নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে আয়োজিত ‘অমর একুশে বইমেলা’- এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

এ সময় ড. হাছান মাহমুদ বলেন, ‘সংবাদ সম্মেলনে বেগম খালেদা অসুস্থ বলেছেন রিজভী। বেগম খালেদা জিয়া তো আগে থেকেই অসুস্থ। শনিবার আদালতে নিয়ে যাওয়ার পর খালেদা জিয়াকে টেলিভিশনে যেভাবে দেখলাম, তিনি তো আগের মতো পরিপাটি ও সানগ্লাস দিয়ে আদালতে হাজির হয়েছেন। বেগম খালেদা জিয়ার চেহারায় অসুস্থতার কোনো ছাপ আমরা দেখতে পাইনি।’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ‘রিজভী আহমেদ দলগতভাবে আইন এবং আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছেন। তিনি রবিবার সকালে সংবাদ সম্মেলন করেছেন। সেখানে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানিয়েছেন। অর্থাৎ মাননীয় প্রধানমন্ত্রী যেন প্রধান বিচারপতির দায়িত্ব পালন করেন। প্রধানমন্ত্রী তো তাকে (খালেদা জিয়া) শাস্তি দেননি। তাকে শাস্তি দিয়েছেন আদালত। তাকে মুক্ত করতে হলে আদালতের মাধ্যমেই মুক্ত করতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার এখতিয়ার তো প্রধানমন্ত্রীর নেই। তিনি (রিজভী) আরও কিছু কথা বলেছেন যেগুলো অশোভন। রাজনৈতিক ভদ্রতা ও শালীনতা- কথাগুলো বলার ক্ষেত্রে তিনি বজায় রাখেননি।’

গতকাল বিকেল ৫টায় তথ্যমন্ত্রী বেলুন উড়িয়ে ১৯ দিনব্যাপী এই অমর একুশে বইমেলা উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের যেমন ইতিবাচক দিক আছে- তেমনি নেতিবাচক দিকও আছে। নেতিবাচক প্রভাব থেকে আমাদের নতুন প্রজন্মকে, কিশোর-কিশোরীকে রক্ষা করতে হবে। তাই তাদের হাতে স্মার্টফোন তুলে দেয়ার পরিবর্তে জীবনে আত্মপ্রত্যয়ী হওয়ার জন্য, স্বপ্ন দেখার জন্য, স্বপ্ন বাস্তবায়নের জন্য এবং লড়াই করার জন্য বই তুলে দিতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রধান অতিথি তথ্যমন্ত্রীসহ অন্যরা বইমেলা পরিদর্শন করেন। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

Spread the love
  • 100
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    100
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।