তামিমের একক তাণ্ডবে লণ্ডভণ্ড ঢাকা ডায়নামাইটস

0

স্পোর্টস ডেস্ক:

ব্যাট তো নয়, যেন চাবুক। বোলিং প্রান্তে কে আসছেন, সেটা দেখার বিষয় নয়। সমানে শাসন করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের ব্যাটসম্যান চট্টগ্রামের ছেলে তামিম ইকবাল। অন্য প্রান্তের ব্যাটসম্যানরা আসা যাওয়ার মধ্যে থাকলেও এক প্রান্ত আগলে রেখে ইনিংস শেষ করেন তিনি। একের পর এক চার-ছয় মেরে প্রতিকপক্ষকে নাস্তানাবুদ করে ছেড়েছেন আজ। ৫০ বলে ব্যক্তিগত সেঞ্চুরি পূরণ করেছেন তামিম। ২০ ওভারে কুমিল্লার সংগ্রহ ৩ উইকেটে ১৯৯ রান। তামিম অপরাজিত ছিলেন ৬১ বলে ১৪১ রান করে।

আন্তর্জাতিক এবং ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে তামিমের এটি ৩য় সেঞ্চুরি। অন্যদিকে, এবারের বিপিএলে এটি ৬ষ্ঠ সেঞ্চুরি। এর আগে সেঞ্চুরি করেন রাজশাহী কিংসের লরি ইভান্স, রংপুর রাইডার্সের আলেক্স হেলস, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এভিন লুইস। সবমিলিয়ে বিপিএলে এটি ১৮তম সেঞ্চুরি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস হেরে ব্যাট করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা ৭টায়।

ঢাকা এর আগে বিপিএলে ৪ বার ফাইনালে উঠে ৩ বার শিরোপা জিতেছে। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে শিরোপা জিতেছিল ঢাকা গ্লাডিয়েটরস। ২০১৩ সালে ২য় আসরেও শিরোপা ঘরে তুলেছিল ঢাকা। সেবারও ঢাকার অধিনায়ক ছিলেন মাশরাফি। ২০১৫ সালে ৩য় আসরে প্লে-অফ পর্ব থেকে বাদ পড়েছিল ঢাকা। ৪র্থ আসরে সাকিব আল হাসানের নেতৃত্বে শিরোপা পুনরুদ্ধার করে ঢাকা। ৫ম আসরে ফাইনালে উঠলেও রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় ঢাকাকে।

অন্যদিকে, বিপিএলে ২০১৫ সালে প্রথবারের মতো আগমণ ঘটে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথমবার খেলতে এসেই মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে শিরোপা জয় করে কুমিল্লা। কিন্তু ২০১৬ সালে লিগ পর্ব থেকে বাদ পড়ে তারা। আর ২০১৭ সালে প্লে-অফ পর্ব থেকে বিদায় নেয় কুমিল্লা।

ঢাকা ও কুমিল্লা দুইটি দলই অনেক শক্তিশালী। পয়েন্ট টেবিলে ২য় অবস্থানে থেকে লিগ পর্ব শেষ করেছিল কুমিল্লা। এরপর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে হারিয়ে তারা ফাইনালে ওঠে। অন্যদিকে, বাদ পড়ার শঙ্কা থাকলেও অনেক কষ্টে প্লে-অফ নিশ্চিত করে ঢাকা। এরপর এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসকে ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে ওঠে সাকিব আল হাসানের দল।

Spread the love
  • 100
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    100
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।