সাকিব-মাশরাফিরাও তো রক্ত মাংসের মানুষ

0

স্পোর্টস ডেস্ক:

গত কয়েকদিন আগে মাশরাফিকে নিয়ে একটি ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনার মুখে পড়েছে। বিপিএল চলাকালীন সময়ে মাঠের মধ্যে এক ভক্ত মাশরাফিকে জড়িয়ে ধরে ছবি তুলতে চান। কিন্তু আচমকা পিছন থেকে কোমরে হাত দেওয়ায় তিনি একটু বিরক্ত হয়ে ভক্তের হাতটি সরিয়ে দেন।

মাশরাফির এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বেশ ভাইরাল হয়েছে। ভক্তের সাথে মাশরাফির এই ধরনের ব্যবহার ঠিক হয়নি। আসলেই কি তাই? মাশরাফি কি এমন মানুষ?

গত বছরের কথা। ঘরের মাঠে শ্রীলংকা সিরিজের আগে স্টেডিয়ামের সামনে সাংবাদিকদের সাথে কথা বলছিলেন ম্যাশ। তখন স্টেডিয়ামের ভিতরে একজন লোক কোনভাবে ঢুকে পড়েছে মাশরাফির সঙ্গে একটা ছবি তুলবে। কিন্তু কীভাবে মাশরাফির কাছে যাবেন? তাই কোন উপায় না পেয়ে পাশে থাকা গাড়ির সামনে একটু উঁচু জায়গায় দাঁড়িয়ে মাশরাফিকে পিছনে রেখে সেলফি তুলছিলেন।

ঠিক সেই মুহূর্তে মাশরাফির চোখ যায় তার দিকে। সাংবাদিকদের সাথে কথা বন্ধ করে লোকটিকে কাছে ডাকেন। হাত থেকে মোবাইলটা নিয়ে জড়িয়ে ধরে সেফফি তুললেন। এরপর হাসি মুখে বললেন- ছবি তুলবেন, এতো দূর থেকে কষ্ট করে কেন তুলছেন? আমাকে বললেই তো হতো।

প্রিয় ক্রিকেটারের এমন ভালোবাসা দেখে ভক্তের চোখেমুখে খুশির আনন্দ যে কতটা ছিলো সেটি চোখে না দেখলে বিশ্বাস করার মত না।

তবে সম্প্রতি বিপিএলের মাঠে গায়ে হাত দেওয়াতে মাশরাফি ভক্তের হাত সরিয়ে নিয়েছেন, এটা তেমন বড় কিছু নয়। কারণ তিনিও একজন মানুষ, তারও একটা মন আছে। আমাদেরও বুঝা উচিত, সবার মন সব সময় এক রকম থাকে না।

বিপিএলে রংপুরকে হারিয়ে ফাইনালে উঠেছে ঢাকা ডাইনামাইটস। ফাইনালে উঠার জয়ের আনন্দ নিয়ে স্টেডিয়াম ছেড়ে যখন সাকিবরা টিম বাসে উঠছিলেন তখন গ্রাম থেকে খেলা দেখতে আসা একটি ছেলে সাকিবের সাথে ছবি তোলার চেষ্টা করেন। কিন্তু নিরাপত্তাকর্মীদের বর্ম ভেদ করে কিছুতেই সাকিবের কাছে পৌঁছাতে পারছিলেন না।

প্রিয় ক্রিকেটারের সাথে ছবি না তুলতে পেরে ছেলেটি তখন কেঁদেই ফেলে। ঠিক সেই সময় তার দিকে চোখ যায় সাকিবের। বিষয়টি বুঝতে পারেন সাকিব, ছেলেটি তার সঙ্গে ছবি তুলতে চাচ্ছে কিন্তু পারছে না। এমন অবস্থায় সাকিব বাস থেকে নেমে ছেলেটির সাথে হাসিমুখে একটি ছবি তোলেন।

এরপর অনেকেই মাশরাফির ওই ঘটনার সঙ্গে সাকিবের এই ঘটনার তুলনা করছেন। আসলে মাশরাফি বা সাকিব যার কথাই বলেন, তারা কেউ চায় না কোন ভক্তকে কষ্ট দিতে। অনেক সময় মন, মানসিকতা ভালো না থাকায় কিছু ঘটনা ঘটে যায় তাতে দোষ ধরতে যাওয়ার কিছু নেই।

[সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে]

Spread the love
  • 173
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    173
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।