বিগ ব্যাশে ‘বিগ মিসটেক’: ৭ বলে ১ ওভার!

0

স্পোর্টস ডেস্ক:

চলতি বিপিএলের প্রায় প্রতিটি ম্যাচেই কোন না কোন ভল হচ্ছে। আর এই ভুল সংশোধনের জন্য উঠে পড়ে লেগেছে বিপিএল কমিটি। কিন্তু বিপিএলের এই ছোটখাট ভুলের চাইতেও আরও বড় ভুলের (Big Mistake) জন্ম দিলো বিগ ব্যাশ লিগ। যে ভুলের জন্য মাশুল গুণতে হলো পার্থ স্কর্চার্সের অভিজ্ঞ ব্যাটসম্যান মাইকেল ক্লিঙ্গারকে।

গতকাল রবিবার সিডনি সিক্সার্সের বিপক্ষে স্কর্চার্সের ইনিংসের দ্বিতীয় ওভারে এই ঘটনা ঘটে। অ্যাস্টন টার্নারের নেতৃত্বে জেতার জন্য ১৭৮ রান তাড়া করছিল স্কর্চার্স।

বেন ডোয়ারশুইসের প্রথম ওভারে স্টিভ ও’কিফিকে ক্যাচ দিয়ে আউট হন ক্লিঙ্গার। কিন্তু মজার ব্যাপার হলো ক্লিঙ্গারের সেই আউট ছিলো ওভারের ৭ম বল। আম্পায়ারের গোণার ভুলের কারণে তাকে মাঠ ছাড়তে হয়। কিন্তু এই ধরণের ভুল সহজে মেনে নিতে পারছে না ক্লিঙ্গার।

খেলা শেষে এই প্রসঙ্গে স্কর্চার্সের প্রধান কোচ ভোজেস বলেন, ‘আমরা জানতাম এটা ৭ম বল। কিন্তু দুর্ভাগ্যের ব্যাপার হল, আম্পায়াররা তা জানতেন না। ব্যাটিং দল হিসেবে ওভারে ৭টা বল হলে অবশ্যই আপত্তির কিছু থাকে না। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমাদেরকে তার মাশুল দিতে হয়েছে। এটা একেবারেই আদর্শ পরিস্থিতি নয়। আর আম্পায়ারের কাজই হল প্রত্যেক ওভারের বল গোণা।’

বিগ ব্যাশ সম্পর্কে:

কেএফসি টি২০ বিগ ব্যাশ লীগ অস্ট্রেলিয়ার অত্যন্ত জনপ্রিয় এক ঘরোয়া টুয়েন্টি২০ ক্রিকেট টুর্নামেন্ট বিশেষ। ২০১১ সালে এ টুর্নামেন্টের শুরু। এই টুর্নামেন্টের শীর্ষ দুই দল চ্যাম্পিয়ন্স লীগ টুয়েন্টি২০ প্রতিযোগিতায় অংশগ্রহণের যোগ্যতা লাভ করে।

এই টুর্নামেন্টে ৮টি শহরভিত্তিক ফ্রাঞ্চাইজ দল এ অংশ নিচ্ছে। তন্মধ্যে শেফিল্ড শীল্ডে অংশগ্রহণকারী ৬টি রাজ্য দলও রয়েছে। প্রতিটি রাজ্যের প্রধান শহর থেকে ১টি করে ও সিডনি এবং মেলবোর্ন থেকে ২টি দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

দলগুলো: অ্যাডিলেড স্ট্রাইকার্স, ব্রিসবেন হিট, হোবার্ট হারিকেন্স, মেলবোর্ন রেনেগেডেস, মেলবোর্ন স্টার্স, পার্থ স্কর্চার্স, সিডনি সিক্সার্স এবং সিডনি থান্ডার।

Spread the love
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    15
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।