শাজাহান খান নৌমন্ত্রণালয়ে দৃশ্যমান উন্নয়ন করেছেন: খালিদ মাহমুদ

0

সময় এখন ডেস্ক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর টানা ৩য় বারের মতো মন্ত্রিসভা গঠন করেছে আওয়ামী লীগ। নৌ-প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীকে।​

সাবেক নৌমন্ত্রী শাজাহান খানকে স্মরণ করে নতুন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমি ধন্যবাদ না দিয়ে পারছি না, বিগত ২টি আমলে শাজাহান খান এই মন্ত্রণালয়ের নেতৃত্বে দিয়েছেন। আমি দৃশ্যমান দেখতে পাচ্ছি তিনি এই মন্ত্রণালয়কে কতটুকু এগিয়ে নিয়ে গেছেন। প্রভূত উন্নতি হয়েছে তার সময়ে। আমাদের সেই ধারাটাকেই অব্যাহত রাখতে হবে। আমি তার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

বৃহস্পতিবার সকালে দায়িত্ব পাওয়ার পরে প্রথমবার মন্ত্রণালয়ে এসে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে একথা জানিয়েছেন প্রতিমন্ত্রী।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মরণ করে তিনি বলেন, বঙ্গবন্ধু দেশে ফিরে আসার পরে এই মন্ত্রণালয়টি তার নিজের হাতে রেখেছেন, আমরা ধরে নিতে পারি এই মন্ত্রণালয়টি বঙ্গবন্ধুর মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীও এই মন্ত্রণালয়কে গুরুত্ব দিয়েছেন সবসময়।

খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী আমাকে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন, আমি তার প্রতি কৃতজ্ঞ। তিনি আমার প্রতি যে বিশ্বাস রেখেছেন আমি সেই বিশ্বাসের মর্যাদা দিতে চাই, এজন্য আপনাদের সার্বিক সহযোগিতা আমার প্রয়োজন।

প্রতিমন্ত্রী বলেন, গত ১০ বছরে নৌ মন্ত্রণালয়সহ সারা বাংলাদেশের যে অগ্রগতি হয়েছে আমাদের এটা ধরে রাখতে হবে। ধরে রাখার জন্য দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমরা উদ্যমী একটা দল নিয়ে এই মন্ত্রণালয়কে সামনের দিকে এগিয়ে নিতে চাই।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা যদি ভূ-রাজনীতির কথা চিন্তা করি, ভূ রাজনীতিতে এই বন্দরগুলোর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে এবং বাংলাদেশকে প্রধানমন্ত্রী যে উচ্চতা ও সম্মানের জায়গায় নিয়ে গেছেন, এই সম্মান ধরে রাখার ক্ষেত্রে এই মন্ত্রণালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করি।

প্রসঙ্গত, খালিদ মাহমুদ আওয়ামী লীগের টানা ৩ বারের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া দিনাজপুর-২ আসন থেকেও ৩ বার নির্বাচিত সংসদ সদস্য তিনি।

Spread the love
  • 5.6K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5.6K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।