‘জিতবে আবার নৌকা’ গানের শিল্পীরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলেন

0

সময় এখন ডেস্ক:

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ‘জয় বাংলা জিতবে আবার নৌকা/ শেখ হাসিনার সালাম নিন, জয় বাংলা, নৌকা মার্কায় ভোট দিন’ এমন কথার একটি গান সামাজিক যোগাযোগ মাধ্যম ডিঙিয়ে দেশব্যাপী বেশ ভাইরাল হয়ে যায়। পাশাপাশি ছন্দময় গানটি জন্ম দেয় বেশ আলোচনার।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থীদের প্রচারণায় গানটি ব্যাপক ভূমিকা রাখে। গানটি বিভিন্ন জায়গায় দলটির থিম সংয়ের মতো বেজেছে। তবে মজার ব্যাপার হলো গানটির সঙ্গীত আয়োজনটি আওয়ামী লীগের পক্ষ থেকে করা হয়নি। বরং শিল্পী ও কলাকুশলীরা নিজেদের অর্থায়নে এটি নির্মাণ করে।

আওয়ামী লীগের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড গানটিতে তুলে ধরা হয়। ফলে নেতা-কর্মীরা তফসিল ঘোষণার পর থেকেই গানটির মাধ্যমে নির্বাচনী প্রচারণা চালায়।

আর গানটির মাধ্যমে প্রধানমন্ত্রীর নজরে পড়েছেন গানটির পুরো টিম। বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গানটির সঙ্গে নেচে ফ্ল্যাশমবও তৈরি করেছে। ইউটিউবে অসংখ্য চ্যানেল থেকে নানারকম ভিডিও করে এটি প্রকাশ করা হয়েছে। প্রিয় গানে পরিণত হয়েছে তরুণ প্রজন্মের কাছে।

ইউটিউবে বিভিন্ন চ্যানেলে প্রকাশিত গানটির লক্ষ লক্ষ ভিউ হয়েছে। তবে এই গানটি যারা বানিয়েছেন তাদের নিয়ে ছিল বেশ কৌতূহল। জানতে চেয়েছেন গানটি কার লেখা, কে সুর করেছে, কে গেয়েছেন, মিউজিক করেছেন কে, এসব। গানটির কথা লিখেছেন ও প্রযোজনা করেছেন তৌহিদ হোসেন। গানটিতে কণ্ঠ দিয়েছেন যৌথভাবে সরোয়ার ও জিএম আশরাফ। সঙ্গীতায়োজনে ছিলেন ডিজে তনু ও এলএমজি বিটস। ভিডিও সম্পাদনা ও কালার সমন্বয়ে ছিলেন মোহাম্মাদ হৃদয়। গানটির ভিডিওচিত্র প্রযোজনায়ও ছিলেন তৌহিদ হোসেন।

এদিকে গেলো ২ ডিসেম্বর গণভবনে পিঠা উৎসবে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন আলোচিত ‘জয় বাংলা’ গানের সদস্যরা। এ সময় প্রধানমন্ত্রীর তাদের এ কাজের প্রশংসাও করেন।

প্রথম গানটির সাড়া পাওয়ার পর এর সিক্যুয়াল ‘জিতলো আবার নৌকা’ গানটি প্রকাশ করা হয়। যা এরই মধ্যে সাড়া ফেলেছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।