অনেক কিছুর রুটিন মিস হলেও নামাজ পড়ি নিয়মিত: প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

“আমাদের জীবনে ব্যস্ততার কারনে অনেক কিছুর রুটিন ঠিক থাকে না। তবে ফিট থাকতে- আমি নামাজ পড়ি নিয়মিত।” প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন এই কথাগুলো।

আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় প্রচারিত রাজধানীর একটি মিলনায়তনে ধারণকৃত ‘লেট’স টক উইথ শেখ হাসিনা’ অনুষ্ঠানে এসব কথা জানান প্রধানমন্ত্রী। ‘লেট’স টক’ অনুষ্ঠানের মাধ্যমে প্রথমবারের মতো তরুণদের মুখোমুখি হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তরুণদের নানা প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী, শোনেন তরুণদের স্বপ্নের কথাও। রান্নাঘরের কথা থেকে শুরু করে, কৈশোরের দুরন্তপনা, স্কুলজীবনের মজার ঘটনা, মায়ের কাছে আবদার মেটানোর কৌশল, পারিবারিক ট্র্যাজেডি, বাধার পর বাধা ডিঙিয়ে এগিয়ে চলার গল্পসহ প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ হাসিনার ব্যক্তি ও রাজনৈতিক জীবনের নানা অজানা কথা উঠে এসেছে লেট’স টক অনুষ্ঠানে।

তরুণদের সঙ্গে প্রাণবন্ত আলাপনের ওই অনুষ্ঠানে এত পরিশ্রমের মাঝে শরীরকে কিভাবে ঠিক রাখছেন— এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ব্যায়াম করার সুযোগ হয় না। আর গণভবনে থাকা বন্দিজীবনের মতন। তারপরও চেষ্টা করি সকালে উঠে একটু হাঁটতে। ছাদে হাঁটি।

শেখ হাসিনা বলেন, “পরিমিত আহার করলে সুস্থ থাকা যায়। আর চিন্তা-ভাবনাকে সচ্ছ রাখা এবং সবচাইতে গুরুত্বপূর্ণ আমি সুস্থ্য থাকব এটা মনে প্রাণে বিশ্বাস করা।”

নিজের জীবনটাকে দেশের জন্য উৎসর্গ করেছেন বলে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আসলে আমার নিজের বলতে কিছু নেই। রাতে ৫ ঘণ্টা ঘুমাই। আর বাকি সময় চেষ্টা করি, কত দ্রুত আমার কাজগুলো শেষ করতে পারি।”

অনুষ্ঠানের উপস্থাপিকা শহীদ বুদ্ধিজীবী সন্তান ডা. নুজহাত চৌধুরীর “এত খাটেন আপা, নিজের জন্য সময় পান?” এমন প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, “কারণ, আমি জানি যে কোনো মুহূর্তে চলে যেতে হতে পারে। কখনো গুলি, কখনো গ্রেনেড হামালায়। তাই প্রতিটি মুহূর্তে দেশের মানুষের জন্য কিছু করে যাওয়ার চেষ্টা করি।”

Spread the love
  • 252.6K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    252.6K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।