অজি প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা: ক্রিকেটার উসমান খাজার ভাই আইএস জঙ্গি আরসালান আটক

0

আন্তর্জাতিক ডেস্ক:

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলকে হত্যাচেষ্টা এবং দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সন্ত্রাসী হামলার পরিকল্পনার দায়ে আইএস জঙ্গি হিসেবে অভিযুক্ত পাকিস্থানি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান ক্রিকেটার ‍উসমান খাজার ভাই আরসালান খাজাকে গ্রেফতার করে পুলিশ। আইএস জঙ্গিদের সঙ্গে উসমান খাজার ভাইয়ের সম্পৃক্ততার তথ্য প্রামাণ পাওয়া গেছে বলে অভিযোগ গোয়েন্দাদের।

মঙ্গলবার সকালে ওয়েস্টার্ন সিডনিতে পুলওভারে মাথা ঢেকে গাড়ি চালানোর সময় আরসালানকে গ্রেফতার করে নিউ সাউথ ওয়েলস স্টেট পুলিশ। আইএসের সঙ্গে তার সম্পৃক্ততার বিষয়টি খতিয়ে দেখতে তদন্তে নেমেছে গোয়েন্দা বিভাগ।

গত আগস্টে নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের অফিস থেকে একটি ল্যাপটপ ও একটি নোটবুক উদ্ধার করে পুলিশ। সেই ল্যাপটপে অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও তার সহকারী জুলি বিশপকে হত্যার ছক ছিল। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার পর্যটনকেন্দ্র অপেরা হাউসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সন্ত্রাসী হামলার পরিকল্পনা ছিল সেই ল্যাপটপে।

আর এই ল্যাপটপটি ছিল আরসালানের সহকর্মী শ্রীলঙ্কান এক পিএইচডি ছাত্র মুহাম্মদ নিজামুদ্দিনের। তাকে গ্রেফতার করে পুলিশ। তবে নোটবুকের হাতের লেখার সঙ্গে নিজামুদ্দিনের হাতের লেখায় মিল না পাওয়া তাকে ছেড়ে দেয় পুলিশ। গোয়েন্দারা উক্ত হাতের লেখার সাথে আরসালানের হাতের লেখার সাদৃশ্য খুঁজে পান।

ইসলাম গ্রহণ করে অজি ক্রিকেটার উসমান খাজাকে বিয়ে করলেন র‌্যাচেল

৩১ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান উসমান খাজাকে ধর্মান্তরিত হয়ে বিয়ে করছেন র‌্যাচেল ম্যাকলেলান। এই ক্রিকেটারের সঙ্গে সম্পর্ক হওয়ার পর ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন এই তরুণী। এপ্রিল মাসের ঘটনা এটি।

২২ বছর বয়সী ক্যাথলিক খ্রিস্টান ধর্মাবলম্বী র‌্যাচেল তাদের বিয়ে সম্পর্কে জানান, ‘উসমানের সঙ্গে পরিচয় হওয়ার আগে আমার ইসলাম সম্পর্কে ভুল ধারণা ছিল। কিন্তু উসমানের সঙ্গে পরিচয় হওয়ার পর আমার এই ধারণাগুলো বদলে যেতে থাকে। একসময় নিজেই সিদ্ধান্ত নেই ইসলাম ধর্ম গ্রহণ করার। তারপর গত বছর আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করি।

স্ত্রীর ইসলাম গ্রহণ করা নিয়ে উসমান খাজা বলেন, ‘আমি তাকে মুসলিম হতে কখনো চাপ দিইনি। তবে আমি শুধু তাকে বলেছিলাম, সে যদি মুসলিম হয়, তবে তাতে আমার পূর্ণ সমর্থন থাকবে। তবে চাপ দিয়ে নয়। যদি মন থেকে কোনো কাজের জন্য সায় না আসে, তবে সে কাজ করার কোন যৌক্তিকতা নেই।’

Spread the love
  • 163
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    163
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।