ট্যাক্টিকাল দিক থেকে সেরা অধিনায়ক সাকিব: কোচ

0

স্পোর্টস ডেস্ক:

টাইগারদের প্রাণভোমরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ইনজুরির কারণে এই মূহুর্তে মাঠের বাইরে রয়েছেন। হাতের এই ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজে খেলতে পারছেন না সাকিব। সিরিজে দলে না থাকলেও টাইগারদের প্রধান কোচ স্টিভ রোডসের মুখে সাকিবকে নিয়ে প্রশংসা। বৃহস্পতিবার স্টিভ রোডস বলেছেন, সাকিব ট্যাক্টিকাল দিক থেকে সেরা অধিনায়ক। সাকিবের কাছ থেকে তিনি শিখছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে এখন সিলেটে অনুশীলন করছে টাইগাররা। বৃহস্পতিবার সিলেটে অনুশীলন শেষে গণমাধ্যমের সামনে কথা বলেন টাইগার কোচ স্টিভ রোডস। তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমার দেখা মতে সাকিব ব্রিলিয়্যান্ট অধিনায়ক। আমি যাদের সঙ্গে কাজ করেছি তাদের মধ্যে সাকিব ট্যাক্টিকালি সেরা অধিনায়ক। কিছু জায়গায় তার অসাধারণ শক্তি রয়েছে। আমি এগুলো শিখছি।’

ওয়ানডে ফরম্যাটে টাইগারদের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি এখন শুধু ওয়ানডে ক্রিকেটই খেলেন। টেস্ট ও টি-টোয়েন্টিতে অধিনায়কের দায়িত্বে থাকলেও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব না থাকায় অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

স্টিভ রোডস অধিনায়ক হিসাবে মাশরাফি বিন মর্তুজারও ভূয়সী প্রশংসা করেছেন। আর নতুন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের অধীনে কাজ করার জন্য অপেক্ষা করছেন তিনি। এসব বিষয় নিয়ে স্টিভ রোডস বলেছেন, ‘মাশরাফি মানুষ হিসাবে চমৎকার। সে সাকিব থেকে ভিন্ন। মাশরাফি অনেক আবেগ ও গর্ব নিয়ে খেলে। খেলোয়াড়দের কাছ থেকে সে অনেক আশা করে এবং খেলোয়াড়দের মধ্য থেকে সে তা বের করে আনতে পারে। সে একজন যোদ্ধা। এখন নতুন অধিনায়ক রিয়াদ। সে আমার তৃতীয় অধিনায়ক। দল নির্বাচনের ব্যাপারে তার সঙ্গে আমার ছোট্ট মিটিং হয়েছে। রিয়াদ ও অন্য বিশ্লেষকদের সঙ্গে আমার আরেকটি মিটিং রয়েছে।’

আগামী ৩ নভেম্বর সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এবারই প্রথমারের মতো সিলেটে টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিলেটে ম্যাচের পর আগামী ১১ নভেম্বর মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচ।

Spread the love
  • 37
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    37
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।