মাসুদা ভাট্টির কাছে ক্ষমা চাইলেন ব্যারিস্টার মঈনুল (অডিও)

0

সময় এখন ডেস্ক:

বেসরকারি টিভি চ্যানেল একাত্তর টিভির লাইভ অনুষ্ঠান একাত্তর জার্নালে সাংবাদিক, লেখক ও রাজনীতি বিশ্লেষক মাসুদা ভাট্টির প্রশ্নের জবাবে অবজ্ঞাভরে ‘চরিত্রহীন’ গালি দেয়ার কারনে দেশব্যাপী ধিকৃত হয়েছেন ঐক্যফ্রন্ট এর শীর্ষ নেতা ব্যারিস্টার মঈনুল হোসেন।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রখ্যাত রাজনীতিবিদ এবং দৈনিক ইত্তেফাক এর সাবেক সম্পাদক প্রয়াত তফাজ্জল হোসেন মানিক মিয়ার পুত্র বিতর্কিত ব্যক্তিত্ব ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে তীব্রভাবে সোচ্চার হয়েছেন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন স্তরের সাধারণ মানুষও। একজন সাংবাদিককে কীভাবে তিনি শিষ্টাচার বহির্ভূতভাবে সরাসরি সম্প্রচারিত টিভি অনুষ্ঠানে ‘চরিত্রহীন’ বলে গালি দিতে পারেন- এটা কেউই মেনে নিতে পারছিলেন না। তারওপর যেখানে আবার গালি দিয়ে পরক্ষণেই অস্বীকার করে দর্শকদেরকে দ্বিতীয় দফা বিস্মিত করে দেন অনুষ্ঠানে।

এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই চাপের মুখে পড়েছেন ব্যারিস্টার মঈনুল। যার কারনে আজ তিনি ফোন করে মাসুদা ভাট্টির কাছে ক্ষমাও চাইলেন। যদিও এই ক্ষমা চাওয়াটি হয়েছে দুই পক্ষের মাঝে ফোনালাপে, আনুষ্ঠানিকভাবে নয়। অতিশয় সজ্জন হিসেবে পরিচিত মাসুদা ভাট্টি কিন্তু তার ক্ষমা চাওয়ার বিষয়টিকে সহজভাবে নেননি। ফোনালাপ সংক্ষিপ্ত করে বিষয়টি নিয়ে তার মনোভাব স্পষ্ট করেছেন এই বিদগ্ধ রাজনীতি বিশ্লেষক ও প্রখ্যাত লেখিকা।

তবে এড়িয়ে যাওয়ায় মাসুদা ভাট্টির কণ্ঠে স্পষ্টভাবে ফুটে উঠেছে তিনি ব্যারিস্টার মঈনুলের সাথে এ বিষয়ে কথা বলতে ‘অসহ্য’ বোধ করছেন।

বাংলাদেশ ছাত্রলীগ এর দক্ষিণ আফ্রিকা শাখার সাধারণ সম্পাদক নভেল এর ফেসবুক আইডি সূত্রে প্রাপ্ত অডিও ক্লিপ থেকে প্রাপ্ত ফোনালাপটি ছিল নিম্নরূপ:

ব্যা. মঈনুল: দেখুন, আমার ব্যবহারটা অত্যন্ত আনসিভিলাইজড ও অত্যন্ত লজ্জাজনক হইছে, আমি আপনার কাছে ক্ষমা চাচ্ছি

মাসুদা ভাট্টি: দেখুন, ব্যাপারটা তো ঘটেছে অন এয়ারে, টেলিভিশনে… তো এভাবে বললে তো হবে না

ব্যা. মঈনুল: না… আমি তো টেলিভিশনে সুযোগ পেলে সেটা বলবো… কথাটা তো আপনাকে বলে দিছি…। আমাকে জামাত বলাতে আমি ক্ষেপে গেছি

মাসুদা ভাট্টি: আমি আপনাকে জামাত বলিনি, আমি আপনাকে একেবারেই জামাত বলিনি

ব্যা. মঈনুল: চান্স বুঝতে পেরে বলেছেন তো…

মাসুদা ভাট্টি: না না না… আমি আপনাকে সে কথাও বলিনি। আমি আপনাকে বলেছি, মানুষে অভিযোগ করছে আপনি কি জামাতের প্রতিনিধিত্ব করে ঐক্যফ্রন্টে যান কি না। আমি কিন্তু আপনাকে কিচ্ছু বলিনি।

ব্যা. মঈনুল: একই তো কথা…

মাসুদা ভাট্টি: আমি কিন্তু আপনাকে বলিনি

ব্যা. মঈনুল: ইউ আর সো নাইস

মাসুদা ভাট্টি: থ্যাংক ইউ

ব্যা. মঈনুল: আমি কিন্তু খুব অন্যায় করেছি। আমি কিন্তু বলে দিবো, আমি খুব অন্যায় করেছি।

মাসুদা ভাট্টি: থ্যাংক ইউ

ব্যা. মঈনুল: আমি অন্যায়কে অন্যায় বলে স্বীকার করবো সব সময়

Spread the love
  • 3.3K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3.3K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।