সুলতানপুরী মসজিদের ইমাম বারকাতুল্লাহ হিন্দু ধর্ম গ্রহণ করলেন

0

আন্তর্জাতিক ডেস্ক:

বেশ কিছুদিন আগেই ভারতের উত্তর প্রদেশে ইসলাম ধর্মাবলম্বী ১২ জন ব্যাক্তি নিজ ধর্ম ত্যাগ করে সনাতন হিন্দু ধর্ম গ্রহণ করেছিলেন। চাঞ্চল্যকর সেই ঘটনার রেশ কাটতে না কাটতে এবার এলো আরেকটি বড় খবর। সুলতানপুরী জামে মসজিদের পেশ ইমাম মৌলভী হাফেজ বারকাতুল্লাহ আহমেদ নিসার খান ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। একজন ইমামের ইসলাম ত্যাগ করার ঘটনা মুসলিম বিশ্বের জন্য নিঃসন্দেহে একটি বড়সড় ধাক্কা হিসেবেই দেখছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, মৌলভী বারকাতুল্লাহ পিতৃপুরুষের ধর্ম ইসলাম ত্যাগ করে পৃথিবীর আদিতম ধর্ম সনাতনী হিন্দু ধর্মকে সত্য বলে স্বীকার করে নিয়েছেন। ইসলাম ত্যাগের পর নিজের শুদ্ধিকরণ করার জন্য যজ্ঞও করেছেন। তবে তার নতুন নামকরণ করার প্রক্রিয়া এখনো সম্পন্ন হয়নি বলে স্থানীয়রা জানিয়েছেন। বর্তমানে তিনি সনাতন ধর্মের সকল রীতি নীতি, ধর্মীয় আচার বিধি পালন করছেন সুষ্ঠুভাবে।

হাফেজ বারকাতুল্লাহর ধর্মান্তর বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক তার দীর্ঘদিনের বন্ধু জানান, মাওলানা সাহেব একজন কোরআনে হাফেজ। তিনি ইসলামের সকল বিষয় আশয় সম্পর্কে যথাযথ জ্ঞান রাখেন। কোরআন, হাদিস, সীরাত, তাফসিরসহ অন্যান্য সব বিষয়ে তিনি জ্ঞানার্জন করেছেন। সারা জীবন ইসলামের খেদমত করেছেন, অন্যদের উদ্বুদ্ধ করেছেন। নিজের ধর্ম সম্পর্কে অগাধ জ্ঞানার্জনের পর তিনি সনাতন ধর্ম নিয়ে অধ্যয়ন শুরু করেন।

তিনি আরও বলেন, হাফেজ বারকাতুল্লাহ আহমেদ নিসার খান সাহেব হিন্দু ধর্মের অন্য সব আদি পুস্তকগুলোও পড়তে শুরু করলে তার মাঝে খটকা লাগা শুরু হলো। যে সমস্ত প্রশ্নের উত্তর তিনি ইসলামে পাননি সেগুলো সনাতন হিন্দু ধর্মে পেয়েছিলেন। আর তাই তিনি শেষ পর্যন্ত ইসলাম ত্যাগ করার সিধান্ত নেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৪ অক্টোবর সুলতানপুরী জামে মসজিদের পেশ ইমাম মৌলভী হাফেজ বারকাতুল্লাহ আহমেদ নিসার খান ইসলাম ত্যাগ করে সনাতন হিন্দু ধর্ম গ্রহন করেন। একজন পুরোহিতের মাধ্যমে তিনি দীক্ষা ও বিধির সাথে যজ্ঞ করে পবিত্র হয়ে হিন্দু ধর্ম গ্রহণ করেন।

প্রসঙ্গত, কোনো ব্যক্তি যদি অন্য ধর্ম ত্যাগ করে সনাতন হিন্দু ধর্মে দীক্ষা নেয়, তাহলে সেটাকে ধর্মান্তর বলা হয় না। একে বলা হয়- ফিরে আসা। যুক্তি হিসেবে বলা হয়, বিশ্বের আদিতম ধর্ম সনাতন। তাই সকল মানুষের আদি ধর্ম এটাই, সবার পূর্ব পুরুষও ছিলেন তাই। সেজন্য একে নিজের ধর্মে ফিরে আসা বলে গণ্য করা হয়।

এদিকে স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীরা মৌলভী হাফেজ বারকাতুল্লাহ আহমেদ নিসার খানকে সনাতন হিন্দু ধর্মে স্বাগত জানিয়েছেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।