মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘উত্তরণ’ করছেন প্রসূন আজাদ

0

বিনোদন ডেস্ক:

বাঙালি জাতির গৌরবগাঁথা একাত্তরের মুক্তিযুদ্ধ। বাঙালির আবেগময় এক অধ্যায়। যাকে নিয়ে রচিত হয়েছে অসংখ্য সাহিত্য, নাটক ও চলচ্চিত্র। নতুন প্রজন্মের কাছে সেই ইতিহাস তুলে ধরার লক্ষ্যে শুরু হচ্ছে আরেকটি চলচ্চিত্র নির্মাণের কাজ। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি চিত্রনাট্যের এই ছবিতে অভিনয় করতে চলেছেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী প্রসূন আজাদ। ছবির নাম ‘উত্তরণ’। এটি পরিচালনা করবেন আরিফ রাসেল।

এ সম্পর্কে অভিনেত্রী প্রসূন গণমাধ্যমকে জানান, ‘কথাবার্তা চূড়ান্ত হয়েছে তবে এখনও আনুষ্ঠানিকভাবে চুক্তি হয়নি। খুব শিগগির এটির আনুষ্ঠানিক ঘোষণা আসবে। তখনই বিস্তারিত জানাতে পারব। এখন এ ব্যাপারে তেমন কিছুই বলতে পারছি না।’

নায়িকা শুধু জানিয়েছেন, ছবির কেন্দ্রীয় চরিত্রে থাকবেন তিনি। সে জন্য নিজেকে প্রস্তুতও করছেন। বর্তমানে ‘ভোলা’ নামের একটি ছবি রয়েছে প্রসূনের হাতে। এই ছবিতে তার নায়ক শফিকুল ইসলাম সোহেল। যিনি এ ছবির পরিচালকও। এছাড়া রয়েছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও চিত্রনায়িকা আইরিন।

দুই বছর আগে ‘ভোলা’ ছবির শুটিং শুরু হলেও নানা কারণে এখনও শেষ হয়নি। ঢালিউডের বাতাসে গুঞ্জন, ২০১৬ সালের ডিসেম্বরে অভিনেত্রী রোকেয়া প্রাচীর সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন প্রসূন। পরে তাকে সব ধরণের অভিনয় থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করে ডিরেক্টর গিল্ডস। সে জন্যই এগোয়নি ‘ভোলা’র শুটিং।

২০১২ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন প্রসূন। ওই বছরই গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘অবগুণ্ঠন’ নাটকের মাধ্যমে ঢুকে পড়েন অভিনয় জগতে। তার চলচ্চিত্রে অভিষেক হয় ২০১৪ সালে ‘সর্বনাশা ইয়াবা’ ছবির মাধ্যমে। দুই ডজন নাটকসহ হাফ ডজন ছবিতে অভিনয় করেছেন তিনি।

প্রসূন বেশ কিছুদিন নামকরা চলচ্চিত্র নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের সহকারি পরিচালক হিসেবেও কাজ করেছেন। সেলিমের সুপারহিট ছবি ‘মনপুরা’র সহকারি পরিচালক হিসেবে কাজ করেছেন প্রসূন। ২০১৬ সালে ‘কুহেলিকা’ ছবির মাধ্যমে তিনি পুরোদস্তুর পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।