হিন্দু শশ্মানের জমি প্রভাবশালীদের লিজ দিলেন বরিশাল মেয়র বিএনপি নেতা কামাল

0

বরিশাল সংবাদদাতা:

বিভাগীয় শহর বরিশালের নতুন বাজারের হিন্দু সম্প্রদায়ের অতি প্রাচীন ব্রাহ্ম শ্মশানের জমি স্থানীয় প্রভাবশালী নেতাদের কাছে লিজ দেয়ার অভিযোগ পাওয়া গেছে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আসহান হাবিব কামালের বিরুদ্ধে। অবিলম্বে লিজ বাতিল না করলে দখলদারদের বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধের হুমিক দিয়েছেন হিন্দু নেতারা।

সময় এখন ডটকমের কাছে তারা অভিযোগ করে বলেন, মেয়র মহোদয় সম্পূর্ণ অবৈধভাবে শ্মশানের জমি স্থানীয় প্রভাবশালী নেতাদের নিকট লিজ দিয়েছেন। আমরা এর প্রতিবাদ জানানোর পাশাপাশি ধিক্কার জানাই। অবিলম্বে এই লিজ বাতিল না হলে কঠোর আন্দোলন করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে বরিশাল জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নাড়ু সময় এখন ডটকমকে বলেন, কিছুদিন আগে জমি দখলের জন্য কয়েকজন এসে জমিতে সাইনবোর্ড বসায়। তারা আমাদের জানায় মেয়র জমি লিজ দিয়েছে। পরে সিটি কর্পোরেশনে খোঁজ নিয়ে বিষয়টি নিশ্চিত হয়ে বেআইনীভাবে লিজ দেয়ায় ওই সাইনবোর্ড উপড়ে ফেলা হয়।

আরও পড়ুন  ঈদের পর যা জানাবেন সোহেল তাজ

স্থানীয় প্রভাবশালীদের মধ্যে কারা কারা লিজ নিয়েছে জানতে চাইলে তিনি বলেন, বিএনপি, আওয়ামী লীগের কয়েকজন নেতাসহ এক নারী কাউন্সিলরকে লিজ দেন মেয়র। যা সম্পূর্ণ বেআইনি।

এদিকে এ ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি প্রতিহতের ঘোষণা দিয়েছেন বরিশালের হিন্দু নেতারা। গতকাল বুধবার (১৩ জুন) সকালে আয়োজিত এক মানববন্ধনে এ হুমকি দেন তারা। নগরীর প্রাণকেন্দ্র সদররোডে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ, জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ ও মহাশ্মশান রক্ষা সমিতির উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

পূজা উদযাপন পরিষদের নেতা মানিক মুর্খাজী কুন্ডুর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন কিশোর কুমার দে, অ্যালবার্ট রিপন, এ্যাডভোকেট এ.কে আজাদ, ডাঃ মণীষা চক্রবর্তী, জে.কে মুকুল, এ্যাডভোকেট হিরণ কুমার দাস মিঠু, শিবশংকর দাস, নারায়ন চন্দ্র দে নাড়ু, বিশ্বপদ মুখার্জী, বাসুদেব কর্মকার, সুরঞ্জিত দত্ত লিটু প্রমুখ।

আরও পড়ুন  চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী মেলার ৩০০ বছর

মানববন্ধনে বক্তরা বলেন, হিন্দুদের শ্মশানের জমির লিজ অবিলম্বে মেয়র আহসান হাবিব কামালকে বাতিল করতে হবে। যদি লিজ বাতিল করা না হয় তাহলে দখলদারদের প্রতিহত করার হুমকি প্রদান করেন তারা।

এ বিষয়ে জানতে বরিশাল সিটি মেয়র স্থানীয় বিএনপি নেতা মো. আহসান হাবিব কামালের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

Spread the love
  • 626
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    626
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।