হুরের রাণী ও হিমালয়ের কন্যা র‌্যাবের হাতে গ্রেফতার!

0

সময় এখন ডেস্ক:

বহুদিন ধরেই তাদের ওপর নজরদারি চলছিলো। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হুরের রাণী এবং হিমালয়ের কন্যা নামের দুটি আইডি থেকে তারা জঙ্গিবাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছিলো। একইসাথে বন্ধুত্বের মাধ্যমে ধীরে ধীরে জঙ্গিবাদে তরুণদেরকে আকৃষ্ট করার কাজও চলছিলো পাশাপাশি। গোপন তথ্যের ভিত্তিতে ঢাকার আরামবাগ এলাকা থেকে জেএমবির এই দুই নারী সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ ১৭ মে, বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ জানান, বুধবার গভীর রাতে গোপন তথ্যের মাধ্যমে তাদের গ্রেপ্তার করা হয়।

এদের আসল পরিচয়- একজন ময়মনসিংহ সদর থানা এলাকার রুবাইয়া বিনতে নুর উদ্দিন ওরফে হুরের রাণী ওরফে লাবিবা (২০), আরেকজন একই জেলার ফুলবাড়িয়া থানার বাসিন্দা নাঈমা আক্তার ওরফে হিমালয়ের কন্যা (২৫)।

আরও পড়ুন  জঙ্গি আশ্রয় ও মদদের দায়ে পাকিস্থানের সাড়ে ২২ কোটি ডলার মার্কিন সহায়তা স্থগিত

এদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের বন্দর থানায় জঙ্গি তৎপরতা এবং নাশকতা প্রচেষ্টার অভিযোগে মামলা রয়েছে। এরা জেএমবির দাওয়াতি কার্যক্রমের সঙ্গে জড়িত এবং এদের কাছ থেকে সংগঠনের লিফলেট, উগ্রবাদী বই এবং মোবাইল ফোনের ক্যামেরায় ধারণকৃত নিজেদের কুরুচিপূর্ণ কিছু ভিডিও উদ্ধার করা হয়েছে।

মেজর আশিক বিল্লাহ বলেন, রুবাইয়া ওরফে হুরের রাণী ময়মনসিংহের একটি স্কুল থেকে ৮ম শ্রেণি পর্যন্ত পড়াশোনা শেষে মাদ্রাসায় পড়া শুরু করে। ইন্টারনেটের মাধ্যমে উগ্রবাদিতায় আকৃষ্ট হয়ে সামাদ আব্দুল্লাহ জাকির নামে এক তরুণ জেএমবি সদস্যের মাধ্যমে সংগঠনের নারী শাখায় অন্তর্ভুক্ত হয়ে দাওয়াতি কার্যক্রম শুরু করেন। আর নাঈমা ওরফে হিমালয়ের কন্যা ময়মনসিংহের একটি কলেজের পদার্থ বিজ্ঞানে মাস্টার্সে পড়ার সময় বান্ধবীর সাহচর্যে এবং জসীম উদ্দিন রাহমানীর বই ও বক্তব্য শুনে জঙ্গী কার্যক্রমে জড়িত হয়।

আরও পড়ুন  ৪র্থ শ্রেণিতে পড়ুয়া ভাতিজিকে ১০ম শ্রেণির চাচা কর্তৃক ধর্ষণ: গ্রেফতার চাচা

সংবাদসূত্রে জানা গেছে, তারা ইন্টারনেটের মাধ্যমে স্বল্প শিক্ষিত ধার্মিক তরুণদের সাথে প্রথমে বন্ধুত্ব করতো। পরে ঘনিষ্টতা বাড়লে এক পর্যায়ে কুরুচিপূর্ন ভিডিও আদানপ্রদান করতো। এভাবে তাদেরকে প্রেমের ফাঁদে ফেলে জেএমবির দাওয়াতি কার্যক্রমে আকৃষ্ট করার চেষ্টা করতো।

র‌্যাব তাদের ফেসবুক আইডির মাধ্যমে তাদের সাথে নিয়মিত যোগাযোগ আছে এমন আইডিগুলোর ওপর নজরদারি করছে বলে জানা গেছে।

Spread the love
  • 3.6K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3.6K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।