ইসলাম গ্রহণ করে অজি ক্রিকেটার উসমান খাজাকে বিয়ে করলেন র‌্যাচেল

0

স্পোর্টস ডেস্ক:

অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার উসমান খাজা। তাছাড়া অস্ট্রেলিয়ার ক্রিকেটে প্রথম মুসলিম ক্রিকেটারও এই তারকা। ৩১ বছর বয়সী এ বাঁ হাতি ব্যাটসম্যানকে ধর্মান্তরিত হয়ে বিয়ে করছেন র‌্যাচেল ম্যাকলেলান। এই ক্রিকেটারের সঙ্গে সম্পর্ক হওয়ার পর ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন এই তরুণী।

পাকিস্থানি বংশোদ্ভূত এই তারকা ক্রিকেটার গত বছরই ম্যাকলেলানের সঙ্গে ‘নিকাহ’ সম্পন্ন করেছিলেন। এখন শুধু আনুষ্ঠানিকতা। জন্মগতভাবে এই তরুণী ক্যাথলিক ধর্মাবলম্বী ছিলেন।

২২ বছর বয়সী র‌্যাচেল তাদের বিয়ে সম্পর্কে জানান, ‘উসমানের সঙ্গে পরিচয় হওয়ার আগে আমার ইসলাম সম্পর্কে ভুল ধারণা ছিল। কিন্তু উসমানের সঙ্গে পরিচয় হওয়ার পর আমার এই ধারণাগুলো বদলে যেতে থাকে। একসময় নিজেই সিদ্ধান্ত নেই ইসলাম ধর্ম গ্রহণ করার। তারপর গত বছর আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করি।

ধর্ম নিয়ে উসমান খাজার পরিবারও র‌্যাচেলকে কোন চাপ দেয়নি। র‌্যাচেল নিজেই ইসলাম ধর্ম বিষয়ে আগ্রহী হন। তিনি জানান, ‘উসমান কিংবা তার পরিবার আমাকে ইসলাম গ্রহণের জন্য কোনো চাপ দেয়নি। তবে আমি শুধু জানতাম, এটা (ইসলাম) তার জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

স্ত্রীর ইসলাম গ্রহণ করা নিয়ে উসমান খাজা বলেন, ‘আমি তাকে মুসলিম হতে কখনো চাপ দিইনি। তবে আমি শুধু তাকে বলেছিলাম, সে যদি মুসলিম হয়, তবে তাতে আমার পূর্ণ সমর্থন থাকবে। তবে চাপ দিয়ে নয়। যদি মন থেকে কোনো কাজের জন্য সায় না আসে, তবে সে কাজ করার কোন যৌক্তিকতা নেই।’

তারকা ক্রিকেটার উসমান খাজা। অস্ট্রেলিয়ান এই বাঁ হাতি টপ অর্ডার ব্যাটসম্যান ও ডান হাতি মিডিয়াম ফাস্ট বোলার (অনিয়মিত) এর ২০১১ সালে টেস্টে, ২০১৩ সালে ওয়ানডেতে এবং ২০১৬ সালে টি২০ ক্রিকেটে অভিষেক হয়। ৩৩ টেস্টে ৬টি শতক ও ১২টি অর্ধশতক এবং ওয়ানডেতে ৪টি অর্ধশতক করেছেন। এছাড়া ১১৩টি প্রথম শ্রেণির ম্যাচে তার শতক এবং অর্ধশতকের পরিমাণ যথাক্রমে ২১ ও ৩৯টি।

Spread the love
  • 24
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    24
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।