এবার মাশরাফির হাত ধরেই তৃণমূল থেকে উঠে আসবে প্রতিভাবান খেলোয়াড়!

0

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মতুর্জার উদ্যোগে প্রতিষ্ঠিত “নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন” এবার শুরু করেছে তরুণ প্রতিভাবান ক্রিকেটার বাছাইয়ের কাজ।

শুক্রবার সকাল ১০টায় লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে তরুণ ক্রিকেটার বাছাই প্রক্রিয়ার উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামান। প্রতিভাবান খেলোয়াড় বাছাই পর্বে বিভিন্ন বিদ্যালয়ের ২৫০ জন কিশোর অংশগ্রহণ করে। এদের বয়স ১৪ থেকে ১৬ বৎসরের মধ্যে। এদের মধ্য থেকে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ের জন্য প্রতিভাবান ক্রিকেটার খুঁজে বের করা হবে।

মাশরাফি প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর সদস্য অ্যাডভোকেট খন্দকার অলিউল মাসুদ কোটনের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান কোচ সৈয়দ মঞ্জুর তৌহিদ তুহিন, সহকারী কোচ সঞ্জীব বিশ্বাস সাজু, জেলা কোচ ইমরুল কায়েস, নিরাপদ সড়ক চাই (নিসচা) এর কেন্দ্রীয় সদস্য ও নড়াইল জেলা সভাপতি সৈয়দ খায়রুল আলম, ক্রীড়া প্রশিক্ষক দিলীপ কুমার, নিসচার সাংস্কৃতিক সম্পাদক সরদার রইচ উদ্দিন টিপু, ফারুক হোসেন লেবু, আরমান হোসেন প্রমুখ।

সহকারী কোচ সঞ্জীব বিশ্বাস সাজু এ বিষয়ে প্রতিবেদককে বলেন, এই বাছাই প্রক্রিয়ার মাধ্যমে প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের করে করে তাদেরকে উন্নত প্রশিক্ষণ দিয়ে সেরা উদীয়মান ক্রিকেটার হিসেবে প্রস্তুত করা হবে। এসব ক্রিকেটার পরবর্তীতে বিভিন্ন পর্যায়ে অবদান রাখবে বলে আমাদের বিশ্বাস।

নড়াইলের বিভিন্ন উন্নয়নের লক্ষ্যে মাশরাফির নেতৃত্বে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর আত্মপ্রকাশ ঘটে। পরবর্তীতে ২০ ডিসেম্বর মাশরাফিকে এ ফাউন্ডেশনের চেয়ারম্যান করা হয়। ফাউন্ডেশনটি নড়াইলের স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি, উন্নত নাগরিক সুবিধা, শিক্ষা ব্যবস্থা, কর্মসংস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধি এবং খেলাধুলার আয়োজন, আকর্ষণীয় পর্যটন এলাকা, আইসিটিসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের সঙ্গে সম্পৃক্ত রয়েছে।

গত বছরের ২০ ডিসেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনকে ২০০০ সিসির একটি টয়োটা হাইয়েস ব্রান্ডের শীতাতপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্স প্রদান করেন মাশরাফি। অ্যাম্বুলেন্সটি কম খরচে সুবিধা বঞ্চিত মানুষসহ নড়াইলবাসীর স্বাস্থ্যসেবায় কাজ করে যাচ্ছে।

Spread the love
  • 33
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    33
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।