কাশ্মীরে জঙ্গি নিধন অভিযান: টেন্ডুলকারের কড়া জবাব, আফ্রিদির অভিমান- ডাকলেও আসবো না!

0

আন্তর্জাতিক ডেস্ক:

কাশ্মীরে বন্দুকযুদ্ধে জঙ্গিগোষ্ঠীর ১৩ সদস্য নিহত হওয়ার ঘটনায় টুইটারে ভারত বিরোধী মন্তব্যের পর ভারতীয় ক্রিকেট সর্মথকসহ সাবেক ও বর্তমান ভারতীয় ক্রিকেটারদের তোপের মুখে পড়ছেন সাবেক পাকিস্থানি অধিনায়ক শহীদ আফ্রিদি। গৌতম গম্ভীর, বিরাট কোহলির পর এবার আফ্রিদিকে কড়া জবাব দিলেন শচীন টেন্ডুলকার ও শিখর ধাওয়ান।

বৃহস্পতিবার টুইটারে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান নিজের বিধ্বংসী ভঙ্গিমায় লেখেন, ‘আগে নিজের দেশের হাল ঠিক কর। নিজের মত নিজের কাছে রাখো। নিজের দেশের জন্য আমরা যা করেছি সেটাই ঠিক। সামনে কী করতে হবে আমরা জানি। তোমাকে এসব ব্যাপারে মাথা ঘামাতে হবে না।’

প্রায় একই ঢঙ্গে আফ্রিদির টুইটের জবাব দিয়েছেন মাস্টার ব্লাস্টার। পাকিস্থানি ক্রিকেটারের টুইট সংক্রান্ত প্রশ্নের জবাবে এক সংবাদ মাধ্যমকে শচীন বলেন, ‘আমাদের দেশের ব্যাপারে কোনও বহিরাগতের মন্তব্য করার দরকার নেই। ওখানে থাকা ভারতীয় প্রতিনিধিরা বিষয়টির গুরুত্ব বুঝে সিদ্ধান্ত নিতে সমর্থ।’

আরও পড়ুন  ২ ভারতীয় পুলিশকে হত্যা করে পালালো পাকিস্থানি জঙ্গি

কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্থানের উত্তাপ পরিস্থিতির রেশ ছড়িয়ে পড়েছে চিরপ্রতিদ্বন্দী দুই দেশের ক্রিকেট মহলেও। সম্প্রতি সীমান্তে ভারতীয় বাহিনীর জঙ্গি দমন অভিযান ও সন্ত্রাসীদের হত্যাকে পাকিস্থানি নাগরিকদের ওপর আগ্রাসন বলে দাবি করে নিন্দা জানিয়েছিলেন পাকিস্থান ক্রিকেটের অন্যতম তারকা শহীদ আফ্রিদি। এরপরই দুই দেশের ক্রিকেট মহলে উঠে সমালোচনার ঝড়। ভারতীয় ক্রিকেটার, বলিউড তারকাসহ বিভিন্ন মহল থেকে তার সমালোচনা করা হয়।

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি কপিল দেব থেকে শুরু করে শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, গৌতম গম্ভীর মতো ক্রিকেটাররা আফ্রিদিকে জবাব দেন। তবে তাতেও চুপ করেননি এই পাকিস্থানি তারকা। পাল্টা জবাবটা বেশ ভালোভাবেই দিয়েছেন তিনি।

আফ্রিদি বলেছেন, আমার আইপিএল খেলার দরকার নেই। ওরা আমায় ডাকলেও ইন্ডিয়ান লিগে খেলব না। পাকিস্থান মিডিয়াকে তিনি আরও বলেন, আইপিএলকে ধিক্কার দিই। সেদিন বেশি দূরে নয়, যখন পাকিস্থান সুপার লিগ আইপিএলের চেয়ে বেশি সফল হবে। কোনোদিন আইপিএলে আগ্রহ ছিলও না, এখনও নেই।

আরও পড়ুন  আফ্রিদি আমাদের প্লাস পয়েন্ট | গদগদ ভঙ্গিতে মোসাদ্দেক

উল্লেখ্য, দিন কয়েক আগেই কাশ্মীরে ভারতীয় বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১৩ জঙ্গির মৃত্যু নিয়ে প্রশ্ন তুলেন তিনি। তিনি দাবি করেন, ভারত কাশ্মীর দখল করে রেখেছে, সেখানে অত্যাচার করছে ভারতীয় বাহিনী। পাশাপাশি আফ্রিদি জানতে চান, কেন জাতিসংঘ ও অন্য আন্তর্জাতিক সংস্থাগুলো সেখানে রক্তপাত ঠেকাতে কিছু করছে না।

Spread the love
  • 56
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    56
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।