গান গাইতে গাইতে ডুবে গেলেন গায়ক! (ভিডিও)

0

একজন গায়ক বৈদ্যুতিক হারমোনিয়াম বাজিয়ে অনুষ্ঠানে গান গেয়ে গাচ্ছেন। আর তার সামনে পেছনে ভক্ত অনুরাগীরা দাঁড়িয়ে ক্রমাগত টাকা ছড়িয়ে দিচ্ছেন তার ওপরে। হাতের টাকা শেষ হয়ে যাচ্ছে, তাতে বয়েই গেছে! নতুন বান্ডেল খুলে ফের টাকা ছড়াচ্ছেন সঙ্গীত পিপাসু ভক্ত অনুরাগীরা। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে এমন দৃশ্য।

টাকার তোড়ে হারমোনিয়াম ডুবে যাচ্ছে, কিন্তু গায়ক নির্বিকার। তিনি একহাত দিয়ে হারমোনিয়ামের ওপর থেকে টাকা সরিয়ে দিয়ে ফের বাজাতে শুরু করছেন, ফের ডুবে যাচ্ছে ফের হাত দিয়ে… এভাবে চলতে থাকলো। এক সময় দেখা গেল তিনি টাকার স্তুপে বসে আসেন। চারপাশে বড় অংকের টাকার নোট জমে গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিও দেখে চমকে গেছেন অনেকেই। ভাবছেন এ কোন গায়ক যে তাকে টাকায় ডুবিয়ে দিতে হবে? একজন তো ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, প্রতিদিন কত রোগী চিকিৎসার অভাবে মারা যায়। এভাবে যদি সেই রোগীদের আপনারা টাকা বিলাতেন কত জীবন বেঁচে যেত। আপনাদের একটু সাময়িক আনন্দের কাছে হেরে যাচ্ছে কত জীবন, কত পরিবার!

ঐ ব্যক্তি লিখেছেন, কত সন্তান বাবার মুখ দেখতে পারেনা, কত কিশোরী হয় বিধবা। পাহাড় সমান টাকা কামিয়েছেন, কিন্তু হৃদয়টা শুকিয়ে একটা তরমুজের বিচির সমান হয়ে গেছে, সেখানে মানুষের জন্য ভালবাসা নাই। আপনারা আসলে সঙ্গীত অনুরাগী নন, আপনারা নিজেদের অর্থ বিত্ত অন্যকে প্রদর্শণ করার কাঙাল মাত্র।

জানা গেছে, ওই গায়কের নাম কীর্তিদান গাধভি। ভারতীয় এই গায়ক বিশ্বব্যাপী জনপ্রিয় শুধু তার অনন্য গায়কীর জন্য। কাওয়ালির জন্য ভারত ও প্রতিবেশি দেশ পাকিস্থান, মধ্যপ্রাচ্যসহ ভারতীয় অধ্যুষিত বিভিন্ন দেশে তিনি ব্যাপক জনপ্রিয়। আর গান শুনে আপ্লুত ধনীরা তাদের প্রিয় শিল্পীর ওপর টাকা ছড়িয়ে দিচ্ছেন।

জানা গেছে, গাধভি প্রায়ই অনুষ্ঠানে এভাবে টাকায় ডুবে যান। তার গায়কীতে মগ্ন হয়ে মঞ্চ ঘিরে ফেলেন ভক্তরা। ধনী ভক্তরা ছিটাতে শুরু করেন টাকা।

ভিডিওটি ভারতের কোনো এক ঘরোয়া অনুষ্ঠান থেকে ধারণ করা।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।