বাজারে নতুন: সস্তা আইফোন এবং ব্রেসলেট ফোন

0

স্মার্টফোন ও স্মার্ট ওয়াচের পর এবার আসছে ব্রেসলেট ফোন। সম্প্রতি এই ফোনের কনসেপ্ট প্রকাশ হয়েছে। কনসেপ্ট অনুযায়ী এটি কে কব্জিতে মুড়িয়ে পরিধান করা যাবে। অনেকটা স্মার্টওয়াচের মতই। ফ্যাশনওয়্যার এর মতো সুদৃশ্য এই ফোন হাতে ব্রেসলেটের বিকল্প হিসেবেও ব্যবহার করা যাবে।

সাধারণ অ্যানড্রয়েড ফোনের মতই এই ব্রেসলেট ফোনের ফিচার। এই ফোনটির ডিজাইন করেছেন ডেভ হাঙ্গি। ফোনটিতে থাকছে ৪ জিবি র‌্যাম এবং ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ডেভ হাঙ্গি দাবি করছেন তার ডিজাইনকৃত এই ব্রেসলেট ফোনটি হবে স্মার্টফোন ও স্মার্ট ওয়াচের বিকল্প। এই গ্যাজেটটি হাতের কব্জি থেকে খুললে ওয়াইড স্ক্রিনের রূপ নেবে। স্ক্রিনটাকেই আবার গোলাকার করে হাতে পরা যাবে।

হালকা ও পাতলা এই ফোনটিকে নমনীয়ভাবে তৈরি করা হবে। এটি যখন বাজারে আসবে তখন এতে থাছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। ডিভাইসটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট এবং ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি থাকবে।

আরও পড়ুন  কিশোরের সাথে সমকামিতার অভিযোগে রাজশাহীতে যুবলীগ নেতা বহিষ্কার!

এটি কবে নাগাদ বাজারে আসবে সে সম্পর্কে এখনো কোনো আভাস মেলেনি।

কম দামের আইফোন

এ বছর বাজারে আসছে নতুন ৩ আইফোন। ফোন ৩টি আলাদা আলাদা স্বাতন্ত্র বহন করবে। এর মধ্যে একটি ফোন হবে বড় ডিসপ্লের এতে থাকবে ৬.১ ইঞ্চির ডিসপ্লে। এই ফোন তিনটির দাম হবে আগের আইফোনগুলোর চেয়ে কম।

কেজিআই সিকিউরিটিস জানিয়েছে, অ্যাপলের নতুন ফোন হবে ‘অ্যাফোর্ডেবল প্রাইসে’র। কেজিআই আরও জানিয়েছে, অ্যাপল চাইছে ১ কোটি আইফোন বিক্রি করতে। বিশেষ করে অ্যাপলের টার্গেট ৬ ইঞ্চির আইফোন। এই ফোনটি ফুল স্ক্রিন ডিসপ্লের। ফোনটির ডিজাইন হবে অনেকটা আইফোন এক্স-এর মতই।

নাইট টু ম্যাক এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন আইফোন হবে এইট ও এইট প্লাসের চেয়ে খানিকটা কম দামে। ৬ ইঞ্চি ডিসপ্লের নতুন আইফোনের দাম হবে ৬৯৯ ডলারের চেয়েও কম।

আরও পড়ুন  কীভাবে বুঝবেন আপনার ফোনের চার্জারটি আসল না নকল?
Spread the love
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।