তবুও ২য় টি-টোয়েন্টি খেলতে চান সাকিব

0

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে আহত হয়ে মাঠ ছাড়েন সাকিব আল হাসান। তাৎক্ষণিকভাবে হাসপাতালে নেয় হয় তাঁকে। বাম হাতের কনিষ্ঠ আঙুলে দেয়া হয় সেলাই।

সুস্থ হয়ে না উঠায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও খেলতে পারেননি টাইগারদের সাদা পোশাকের নিয়মিত অধিনায়ক। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ইনজুরির কারণে সেই সিরিজেও সাকিবের খেলা নিশ্চিত নয়। তবে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডেও রাখা হয়েছে তাঁকে।

এদিকে গতকাল সোমবার নিজের ফেসবুক পেজে হাতের আঙুলের একটি ছবি পোস্ট করেছেন সাকিব। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, `গেটিং বেটার` (ভালোর দিকে যাচ্ছে)।

একই সঙ্গে সাকিবের এক বন্ধুর মাধ্যমে জানা যায়, প্রথম টি-টোয়েন্টি না খেললেও দ্বিতিয় টি-টোয়েন্টি খেলতে চান সাকিব। খান নয়ন নামের সাকিবের সেই বন্ধু তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, বাড়ী গিয়েছিলাম (মাগুরা)। শুক্রবার একই ফ্লাইটে ফিরছিলাম। পথে কথায় কথায় হঠাৎ বলল, কাল সেলাই কাটবে। ইনশাআল্লাহ মাঠে ফিরতে পারব। প্রথম টি-টোয়েন্টি না পারলেও দ্বিতীয়টা ঠিকই খেলব। চোখে মুখে ভীষণ আশার ছাপ। আমার মনটা ভীষণরকম আনন্দে নেচে উঠল!’

খান নয়ন নামের সেই বন্ধুর ফেসবুক স্ট্যাটাস-

বাড়ী গিয়েছিলাম (মাগুরা)। শুক্রবার একই ফ্লাইটে ফিরছিলাম। পথে কথায় কথায় হঠাৎ বলল, কাল সেলাই কাটবে। ইনশাআল্লাহ মাঠে ফিরতে পারব। প্রথম টি-টোয়েন্টি না পারলেও দ্বিতীয়টা ঠিকই খেলব। চোখে মুখে ভীষণ আশার ছাপ। আমার মনটা ভীষণরকম আনন্দে নেচে উঠল!!

পরদিন বিকালে একসাথে হসপিটালে গেলাম। ওয়েটিং রুমে আপেক্ষমান দুজন। ডাক্তারের সাক্ষাত পেতে ২০ মিনিট মত লাগবে। ওয়েটিং রুমের টিভিতে ব্রেকিং নিউজ: টি২০ দল ঘোষণা, দলে ফিরলেন সাকিব।

ওটি রুমে সেলাই খোলা হল। সাকিব বসে আছে ঠিক পাশে আমি দাঁড়ান। ডাক্তার অজিত আগারওয়াল সাকিবের আঙ্গুল এবং হাতের বর্তমান পরিস্থিতি পুরোটা ব্যাখ্য করছেন। প্রথমে কিছুটা সময় মন দিয়ে শুনছিলাম। আমার চোখ সাকিবের দিকে যেতেই আর পারিনি।

আমি এক নতুন সাকিব দেখলাম। যাকে সেই ছেলে বেলা থেকে জেনেছি, চিনেছি, এক সাথে হাসতে খেলতে খেলতে বড় হয়েছি, আজ তাকে আবার নতুন করে দেখতে হচ্ছে!

এতদিন জানতাম, সাকিবের কাছে ‘শরীর-মন-পরিবার’ থেকে ক্রিকেট বড়..

আজ জানলাম,
নিজের ‘জীবনের’ থেকেও ক্রিকেট বড়..

তাইতো তুমি “বাংলাদেশের জান-প্রাণ”
তাইতো আজ ১৬ কোটির দুহাত তোমার সুস্থতার প্রার্থনায়…

#বাংলাদেশ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।