রাজশাহীতে প্রশ্নফাঁসের ঘটনায় ইসলামী ছাত্রী সংস্থার ‘লম্পট কর্মী’ গ্রেফতার!

0

প্রশ্নফাঁস থামছেই না। পুরষ্কার ঘোষণা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তদারকি সত্ত্বেও প্রতিটি পরীক্ষারই প্রশ্ন ফাঁস হচ্ছে। আজ এসএসসি’র গণিত পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে দায়ের করা এক মামলায় রাজশাহী থেকে রাবিয়া ইসলাম রিয়া নামে ইসলামী ছাত্রী সংস্থার এক কর্মীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম।

তিনি বলেন, ‘গণিত পরীক্ষার প্রশ্নের সঙ্গে রিয়া নামের ওই কলেজছাত্রীর মোবাইলে পাওয়া প্রশ্নের হুবহু মিল পাওয়া গেছে। এজন্য প্রশ্ন ফাঁসের অভিযোগে তাকে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।’

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম আরও বলেন, ‘তার মোবাইল ফোনে পাওয়া ‘ঘ সেট’ প্রশ্নের সঙ্গে পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া গেছে। ৩০টি প্রশ্নের সবগুলো মিল রয়েছে। তার এক ফেসবুক বন্ধু পরীক্ষা শুরুর প্রায় পৌনে এক ঘণ্টা আগে প্রশ্নটি ম্যাসেঞ্জারে পাঠিয়েছে বলে রিয়া পুলিশকে বুঝ দেয়ার চেষ্টা করেছে। তবে বিষয়টি যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। তার বন্ধুর সন্ধানে পুলিশ কাজ শুরু করেছে।’

আরও পড়ুন  অনিয়ম নিয়ে সংবাদ করায় মেয়র কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকি (অডিও)

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, ‘পরীক্ষা শুরুর আগেই মোবাইল ফোনে গণিতের একটি প্রশ্ন নামিয়ে পরীক্ষার্থীদের দেখায় রিয়া। এ সময় রিয়া একজনের হাতে একটি অংকের উত্তরও লিখে দেয়। এরপর সে ‘অন্নপূর্ণা কম্পিউটার’ নামক একটি দোকানে গিয়ে প্রশ্নটি প্রিন্ট করতে বলে। এ সময় বিষয়টি টের পেয়ে দোকানটির মালিকের সহযোগিতায় ওই ছাত্রীকে আটকে রেখে পুলিশকে খবর দেন পরীক্ষার্থীদের অভিভাবকরা। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানা হেফাজতে নেয়। এ ঘটনায় অভিযুক্ত রিয়ার নামে একটি মামলা হয়েছে। সেই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাকে।

স্থানীয় সূত্রে জানা গেছে রাবিয়া ইসলাম রিয়া জামায়াতে ইসলামীর ছাত্রী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার বোয়ালিয়া থানার এক দুর্ধর্ষ কর্মী। ইতিপূর্বে ২০১৬ সালের মে মাসে মতিহার থানা জামায়াতের শীর্ষ নেতা মোফাজ্জেল এর সাথে তার মেসে আপত্তিকর অবস্থায় রিয়াকে আটক করে স্থানীয় জনতা। সে সময় অভিভাবকদের সাথে আলাপের মাধ্যমে বিষয়টি মিমাংসা করে দেয়া হয় বলে স্থানীয়রা প্রতিবেদককে জানিয়েছেন।

আরও পড়ুন  'গুজবে কান নয়, নেত্রীর হাতে থাকা আমলনামা দেখেই মনোনয়ন'

বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ জানিয়েছেন, রিয়াকে রবিবার সকালে আদালতে সোপর্দ করা হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।